Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subarna Barman

Others

4.5  

Subarna Barman

Others

শরৎকাল

শরৎকাল

1 min
698


শরতের কোন অতিথি প্রাণের দ্বারে এলো,

শিশির ভেজা ব্যাকুলতায়

নীল আকাশ নিরব কথা বলে।

পদ্ম দীঘির পাড়ে কানাকানি,

সুরের বাণী উঠলো জেগে।

শরৎরানী এলো সেজে-

গহন মেঘের ছায়ার অবগুণ্ঠন এবার খুলল রে।

কোন রূপে মেতেছে মন,

ধরণী আঁখি শিশিরে ভাসে,

হৃদয় কুঞ্জে শেফালী বনের গন্ধ ছড়ায়।

সারাবেলায় কাশফুল আপন-মনে ব্যথার বাঁশি ভুলে আপন ছলনায় মগন।

শরৎ আলোর আঁচল টুটে, কোন ঝড় এলো রে ছুটে।

ধানক্ষেতে তরাস লাগে

বাতাসে কাপঁন ধরে।

কোন পাগল হাওয়ায় সুনীল গগনে 

সোনালী আভায় ,

আকাশ বানীর তারে জাগে

আগমনীর বার্তায়।


Rate this content
Log in

More bengali poem from Subarna Barman