Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arijit Mondal

Others

2  

Arijit Mondal

Others

সারদসংখ্যা মানুষ রূপে অমানুষ

সারদসংখ্যা মানুষ রূপে অমানুষ

1 min
151


       

           

     দেখতে অনেকটা মানুষের মতো,

      কিন্তু মানুষ কি?

      বা!বা!চাকরি করে,

      কিন্তু যোগ্য কি?

      ওদের ভাষা নাকি ভদ্রলোকের মতো,

      কিন্তু লঘু-গুরু জ্ঞান আছে কি?

      চেহেরা টা তো সাদা চকচকে-ঝকঝকে,

      মনটা সাদা , পরিষ্কার কি?

      নাকি শুধুই কালি-ঝুলি তে ভর্তি?

      এত কিছু থেকেও-

      কেন বাপু এত না থাকা?

      একবার ও কি মনে পরে না,

      সেই দিনগুলোর কথা?

      বিবেক,মনুষত্ব কে বিকিয়ে,

      কি বা পেলি?

      ওই দেখ,

     মানুষ গুলো তোদের দেখে হাসছে রে-

     আরে এবার তো একটু লজ্জা কর,

     আর সময় পাবি না যে ।

     তোরা মানব সমাজের লজ্জা,

     বেহায়া........

     মনে রাখিস এর ফল একদিন পাবি,

     হে মানবসমাজ!তোরা জেগে ওঠ,

     প্রতিশোধ নে,

     তবে মুখে নয়,তোদের কর্মের মাধ্যমে।।



Rate this content
Log in