Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Suchismita Chakraborty

Inspirational

3  

Suchismita Chakraborty

Inspirational

দাড়িবুড়ো

দাড়িবুড়ো

1 min
179


কেমন ঠাকুর? লম্বা দাড়ি-

শনপাঁপড়ি,আলখাল্লা!!

মা বলেছে,প্রানের ঠাকুর

গলায় আবার ফুলের মালা।


আমার বড় রাগ হয়কো

কত পড়া যায় তাঁর কবিতে?

স্কুল ,কলেজ,লাইব্রেরী

বই ভরা খালি তাঁর ছবিতে।


একটা বুড়ো,জ্বালিয়ে খেলে-

পারিনা তো ভাই তাঁকে ভুলিতে,

সুখ-দুঃখ, রাগ- অভিমান

সব রয়েছে তাঁর ঝুলিতে।


প্রেম শিখেছি তাঁরই গানে

হয় না পুজো তাঁকে ছাড়া,

সকল আবেগ,ভাবের দেশে

তিনিই প্রথম দেন গো সাড়া।


সৃষ্টি যে তাঁর অন্তহীন--

আমার বড় জ্বলন ওঠে,

দিন থেকে রাত অবচেতনে

তিনিই কেন আমার ঠোঁটে?


এখন বুঝি ঠাকুর তো নও,

প্রানের দোসর কেন লোকে কয়!

দাড়িবুড়ো ,তোমায় ছাড়া

খানিক পথও -আমার যে নয়!


প্রেম তুমি, পূজা তুমি,

প্রকাশ তুমি নানান সুরে--

মরণ,সে তো শ‍্যাম সমান,

রয়েছো তুমি জীবন জুড়ে।।


Rate this content
Log in

More bengali poem from Suchismita Chakraborty