STORYMIRROR

Gourab Sarkar

Others

1  

Gourab Sarkar

Others

অতীতপ্রধান

অতীতপ্রধান

1 min
1.1K


অতীতের তাবেদারী আমি করিনা 

যা কিছু সঙ্গোপনে রিক্ত করেছে,

থাক একান্ত আমার হয়ে।

অতীত যা কিছু কেড়েছে সব কি 

ফেরত দিতে পারবে আমায়? 


বা আমি স্বেচ্ছায় যা দিয়েছি 

তার জন্য এক চিলতে ধন্যবাদ--পাব কি?

নিরঙ্কুশ আদান প্রদান নির্ভেজাল দেয়ানেয়া

অকপটে ঘটছে ঘটবে। 

সব, অতীতের কার্পেটে প্রাক্তনের দাগ 

হয়ে রয়ে যাবে।

দাগও অতীত হবে কখনও!


Rate this content
Log in