Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sucharita Das

fantacy classics

4.6  

Sucharita Das

fantacy classics

অনুভূতি

অনুভূতি

1 min
9.4K


ফেলে আসা কয়েকটা বছর, কয়েকটা মাস, কয়েক দিন, আর মিনিট, সেকেন্ড এর বেহিসেবি খাতার পাতায় লেখা...... একটা নিস্তব্ধ মনের কিছু টুকরো টুকরো অশান্ত কাহিনী...

শূন্য বাতাসে কান পাতলে শোনা যায় শুকনো পাতার খসখসে শব্দ..

সোঁদা মাটির গন্ধ আজ আর ধরা দেয় না, 

ভোরের ভৈরব রাগ টাও কানে বাজে না আর

সাতটা রং মিলেমিশে যেন দুমুঠো ছাই হয়ে রয়ে যায় ....

ইমনের সুরে একাকার হয়ে যাওয়া গোধুলিটাও ফ্যাকাশে হয়ে পরে আছে উঠোনের এক কোনে

সন্ধ্যা প্রদীপটাও গাঢ় রং ধরে রাখতে পারছে না আজ..

তির্যক সমুদ্রস্রোত ও ডানা ঝাপ্টানো পাখিটার মতো

উত্তরের ঝোড়ো হাওয়ার উল্লাস চোখে পরে না |

ইচ্ছেগুলো চাপা পরে যায় অজস্র তারার ভিড়ে,

অন্ধকারেও অনুভব করি তার স্পন্দন....

উড়ন্ত বৃষ্টির ফোঁটা মাথায় নিয়ে হেঁটে চলি মাইলের পর মাইল....

শরীর ভেজে, মন নয়...

এতোদিনের শান্ত জমাট বাধা কান্নারা আজ বড্ডো অবাধ্য...

অবারিত বৃষ্টি ফোঁটার সাথে মিলে যায় নিঃশব্দে...

শরীর ছুঁয়ে নামতে নামতে বলে - " তুই তো আছিস, আজও আছিস, সাথেও আছিস, শুধু পাশে নয় "....


Rate this content
Log in