Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subhajit bag

Others

4.1  

Subhajit bag

Others

আগমনী মা

আগমনী মা

1 min
350


শরৎএর কাশ ফুল , ভোরের আলোয় শিউলি র গন্ধ লেগেছে আগমনীর সুরে!           

মায়ের বোধন-ই হোক আমারই শব্দ কথায়;ত্রিনয়ন ছুঁয়ে যাক দুর্গতি নাশে;

বছর ঘুরে আসছে ন মা ! মা যে আমার দশভুজা নতুন নব সাজে!              

সবুজ ঘেরা , আকাশের কুয়াশা ঘেরাটোপে শীতল আমেজ!

সকাল- সন্ধ্যায় , মায়ের আগমনীর সুর!

ছাতিম ফুলের গন্ধে স্নিগ্ধ এ পরিবেশ,

শরৎএর আভাসে বছর পরে মা তোমার বোধন।

পুজোর ঘটায় নতুন সাজে, ষষ্ঠীর সকাল,

প্রানবন্ত আলোর সজ্জায় ঢেকে যাবে সপ্তমীর বিকেল;

ফুলের মোহতে সবার প্রার্থনার তরে ,

মায়ের সাজো রব; মায়ের বোধনে , ঘন্টা ,কাশর, ধ্বনি তে নবমী র উদ্ভাসিত প্রাণোচ্ছল।            

এ কোন ধ্বনি চিরনতুন হয়েও অচিন এ কার আগমনী।     

 "মা" বাকি মাত্র কিছুদিন, আগমনীর সুরে;

বেজেছে ঢাকের কাঠ, আকাশ - বাতাস আনমনা আজ!


Rate this content
Log in

More bengali poem from Subhajit bag