Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sayandipa সায়নদীপা

Comedy

3  

Sayandipa সায়নদীপা

Comedy

ভুরি ভোজ

ভুরি ভোজ

2 mins
3.3K


“বলি ও দিনু ওঝা বাড়ি আছো নাকি? চোলাই খেয়ে উল্টে আছো? ও দিনু...”

“ক্ক...কে?” 

নেশার ঘোরে জানতে চাইলো দিনু।

“এই যে আমি নগাই; শিগগির চলো দিনু, ঘোষ পাড়ার হরি ঘোষের ছেলেটাকে ভুতে ধরেছে।”

“সেকি কথা!”

“হ্যাঁ গো, ভয়ংকর ব্যাপার। তুমি তাড়াতাড়ি এসো।”

নগাই এর ডাকে উঠতে গিয়েও উঠতে পারলো না দিনু ওঝা। চোলাইয়ের চালে পা দুটো টাল খেয়ে পড়ে গেলো সে। এদিকে নগাই অধৈর্য হয়ে আবার হাঁকল, “কিগো দিনু… আসছো?”

“ঘরে এসে আমাকে একটু টেনে তুলবে ভাই!” মিনমিন করে জড়ানো গলায় অনুরোধ করলো দিনু। নগাই এর বুঝতে বাকি রইলো না ব্যাপারটা কি। সে ঘরে ঢুকে দেখলো একরাশ চোলাই এর বোতলের মাঝে পড়ে দিনু ওঝা। নগাই মুখ থেকে একটা চুকচুকে শব্দ করে বললো, “এসব ছাই পাশ খেয়ে কি পাও দিনু। শুনেছি লোকের নাকি দুঃখু হলে এসব খায়, তা তোমার তো দুঃখের কোনো কারণ নাই তাহলে তুমি কেন খাও?”

নগাই এর চোখের দিকে একবার জুলজুল করে তাকালো দিনু। তারপর বিড়বিড় করে বলল, “ওরম মনে হয়।”


রাত্রিবেলায়


“ওমা গিন্নি আজ এত কিছু রান্না করেছো! এতটা করে কচি পাঁঠার ঝোল, রুই মাছের ভাজা, শাক পোস্ত, বেগুন ভাজা, এত ভাত… এতো পাঁচজনের খাবার গো! উফফ একা কি করে খাবো এতকিছু?”

“খাবেনি মানে? তোমাকে খেতেই হবে, আমি বলে এত কষ্ট করে বানালুম সব।”

“কিন্তু গিন্নি এত ভাত তরকারি খেলে যে আমি অক্কা পাবো!”

“আ মোলো যা, বলি তুমি না খেলে আমার যে পাপ লাগবে গো। আজ দুক্কুরবেলায় কত মৌজ করে হরি ঘোষের ব্যাটাটার ঘিলুটা খেলুম, আহ! এখনো জিভে স্বাদ লেগে আছে। যাইহোক, বলি নিজে পেট পুরে খেয়ে আমার সোয়ামীকে অভুক্ত রাখলে আমার পাপ হবেনি বুঝি?”

“ওহ গিন্নি তুমি আমাকে এত্তো ভালোবাসো! আই লব ইউ।”

“হয়েছে হয়েছে আর ঢঙ করতে হবেনি, তাড়াতাড়ি শেষ করো খাবারটা।”

“কিন্তু গিন্নি…”

“খাও বলছি, না খেলে কোথাও উঠতে পাবেনি কো। আর বলেছি পরেরবার থেকে ওরকম বেদম ঝাঁটা মারার আগে খেয়াল রাকবে কাকে মারছ বুঝলে?”

“আচ্ছা গিন্নি।”


  আজকের এই ভুরিভোজ তবে ভালোবাসার প্রকাশ নাকি ঝাঁটা মারার বদলা! একটা দীর্ঘশ্বাস ফেলে চোলাইয়ের একটা বোতল টেনে নিলো দিনু ওঝা, কি কুক্ষনেই যে ভুত তাড়াতে গিয়ে এই রাঁধুনি পেত্নীর প্রেমে পড়েছিল কে জানে!


শেষ।



Rate this content
Log in

Similar bengali story from Comedy