Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhishek Mukherjee

Abstract Drama

0.3  

Abhishek Mukherjee

Abstract Drama

বর্ষার আয়োজন

বর্ষার আয়োজন

1 min
14.7K


ছোট ছোট পদক্ষেপ...

পদধ্বনি শুনি-

শুনে শুনে কত কাল বয়ে চলে যায়-

বলা দায়

এ’বয়ঃসন্ধির পীড়ন, দগ্ধতা।

তবু তুমি- ওগো ধীরগামিনী আসো...

আবার আসো আমার প্রাণের স্নিগ্ধ গাছের ছায়া জুড়ে- ধূসর মাটি ফুঁড়ে

জীবন তৃষার বিন্দুমাত্র-‘হে ধরণী কর তুমি বর্ষার আয়োজন!’


বৃষ্টির শীত ঘেরা ঘন জলাশয়ে ঘুমন্ত জলপোকার দল

ঘুড়ে ফিরে বেড়াবে- হারাবে দু’টো মন মিশমিশে

কালো মেঘের ধোয়ায়।

আজি এ’বরষার বারোমাস্যায় ধুয়ে যাবে

সগরের শাপ- মুছে যাবে ছেঁড়া তানের সুরগুলো

কারোর প্রত্যাশায়।

দেখেছি কত কী শহরের গলা পচা রীতি-

বিধির প্রতারিত বন্ধনে বাঁধা আঁখিদুটি

উথলি সাগর-নদী-দীঘি এ’কূল ও’কূল ব্যাকুল।


তবু এ’বিপদসংকুল-

পথ বেয়ে এনেছো তুমি স্বপ্নের ধারা; বুঝেছি

তুমি-আমার কান্নার ডাক শুনিতে পাও...

শুনিতে চাও আমারই যৌবনের

ভেজা সোঁদা একঘরের গল্প-‘রাতভেজা আকাশের দু’চোখ

মুছে যাবে একদিন-একদিন- জানি একদিন সবে ভুলে যাবে তোমায়;

মনে রাখবে কয়েকটা যৌনমিলন- আর ক’টা অন্ধকারে জীবন’।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract