Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subrata Nandi

Classics

2  

Subrata Nandi

Classics

বন্ধু তুমি আজও উপস্থিত

বন্ধু তুমি আজও উপস্থিত

1 min
651


মুহূর্তেরা মেলবন্ধন ঘটায় অক্ষম সীমান্তে,

বন্ধনীর আশ্রয়ে বেঁচে ওঠে স্মৃতিহীন বন্ধুরা,

পথের বাঁকে বাঁকে ফিরে আসে মুহূর্তগুলো;

পুনরুজ্জীবিত হ'য়ে ওঠে স্মৃতিবিজড়িত অধ্যায়।


ঈশান কোণে ভেঙে পড়েছিল শক্তপোক্ত জীবন,

বিশ্বাসের বুনিয়াদ কেঁপে উঠেছিল অজান্তেই,

তলিয়ে যাচ্ছিল তিল তিল ক'রে মূল্যবোধ,

হঠাৎই বন্ধুর স্নিগ্ধ স্পর্শ পলকে পালটে দিল চিত্রনাট্য।


বন্ধনীর মাঝে রামধনুর উন্মেষ উষ্ণীষ মনে,

সংশয়ের অবসান এই নিবিড় সাহচর্যে,

বেঁচেবর্তে আছে আজও মুহূর্তের স্নিগ্ধ স্নেহাশীষ,

লাভ লোকসানের দ্বন্দ্বে এই স্মৃতিটুকুই প্রাপ্তি আজীবন।


Rate this content
Log in