Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Classics

5.0  

Subrata Nandi

Classics

কল্পনা ও বাস্তব

কল্পনা ও বাস্তব

1 min
1.0K


যতদূর কল্পনার জগতে থাকি,

অচেনা মানুষের সাথে জীবনকথা লিখি,

চেনা মানুষের মূকাভিনয় ভুলে থাকি!

আঁধারি স্মৃতির পাতায় অচিনপুরের সুখানুভূতি,

এইটুকুতে শান্তি, চাই না আর বাস্তবের মানুষের সান্নিধ্য;

কিন্তু চাওয়া পাওয়ার মধ্যে বণ্টনের গরমিল।


রাতের ঘনঘটা অবশেষে আলোয় সমর্পণ,

আবছায়া আলো আঁধারিতে ওরা আবার সক্রিয়!

আলোর রোশনাই-এ কল্পনার যাবতীয় কার্যক্রম ফর্সা -

রোদ্দুরের তাপে পুড়ে ছাই হয়ে যায় কাল্পনিক চরিত্র;

বাস্তবের ক্যানভাসে জীর্ণতার প্রতিচ্ছবি:

ভীত সন্ত্রস্ত কম্পিত মনে সংশয়ের পাহাড়,

মন যে চায় আবার গুহার আঁধারিতে কল্পলোক।


Rate this content
Log in

Similar bengali poem from Classics