Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Uddipta Bhatia

Abstract

3  

Uddipta Bhatia

Abstract

পলাতক

পলাতক

1 min
8.9K


চিনেছিলে; তবু

ভুলে গিয়েছিলে আলো;

করুণ মদিরা

তলানিতে খুঁজেছিল


আসলে করুণা

ক্লান্ত; দিগন্তেরই

একশো দিঘীর

নতচোখ গান্ধারী।


এ-দোষ তোমার

বাঁধা ছিল শৃঙ্খলে;

পালাতে পালাতে

ধরা পড়ি করতলে ।


পর্দা উড়েছে

ঝরে গেছে শব্দেরা –

কেজো বহুরূপী

ঘর-ফেরা নাবিকেরা ।


জ্বেলেছি; তবুও

ডুবিয়ে রেখেছি এ-দ্বীপ;

ভাসানো কবচ

আবিরে জড়াও যদি ?


Rate this content
Log in