Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Inspirational

3  

বিকাশ দাস

Inspirational

দুর্গা মা

দুর্গা মা

1 min
470


শরতের মেঘের ছায়ায়,

শিউলির গন্ধ হাওয়ায়,

কাশ ফুলের দোলা, হৃদয়-দুয়ার খোলা

কাছে দূরে আগমনী সুরে ভুবন জুড়ে 

আশ্বিনে... 

মা এলো সবার ঘরে সংহতির আনন্দ ধরে;

গরীব-ধনী উঁচু-নিচুর বাছবিচার নির্মূল করে। 


দুর্গা মায়ের আগমন,খুশির স্রোতের আলাপন,

ঢাক বাজা কাঁসর বাজা সুখ-শান্তির দিন যাপন।


আলোর ধুলো মাথায় ঘোরাঘুরি খাওয়া দাওয়া,

ধুনচি নাচে হইচই হুল্লোড় মনে চাওয়া পাওয়া। 


আজ মায়ের বোধন কাল যে মায়ের বিসর্জন,

ষষ্ঠী থেকে দশমী সর্বক্ষণ উৎসবি মন সমর্পণ।  

জেনো সর্বজন...  

দুর্গার শয়ন সব কন্যার বুকের গোপন গহনে,

জাগলে রণং দেহি দশ হাত, যেন অসুর দমনে।



Rate this content
Log in