Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

প্রথম পদক্ষেপ

প্রথম পদক্ষেপ

1 min
827


জীবনের অ্যালবামে স্মৃতির সরণী বেয়ে ফিরি শৈশবে,

প্রাণোচ্ছল উদ্যমে ভরা ফেলে আসা রঙিন ছেলেবেলা,

ইচ্ছেঘুড়িদের এলোমেলো উড়ানে লেগে থাকা চাঞ্চল্য,

এরই মাঝে পাঠ্যবই সহ অন্যান্য গ্রন্থের তীব্র হাতছানি -

যে কোনও গল্প কিংবা কবিতার প্রতি অমোঘ আকর্ষণ,

রূপকথা, হাস্যকৌতুক, গোয়েন্দা, পৌরাণিক, ভৌতিক,

অনুপেক্ষণীয় সেই টানের প্রাবল্যটা ঘিরেছিল শিশুমন;

দ্বিতীয় শ্রেণীতে প্রথম লেখা খাপছাড়া সেই ছোট্ট ছড়া,

কাঁচা বয়সের ওই ছয় লাইনেই মোহিত বংলা শিক্ষিকা,

সাহস জোগালেন তিনি, ক্রমে হয়ে উঠলেন অনুপ্রেরণা;

তাঁরই দেওয়াল পত্রিকায় লেখার সূচনা তৃতীয় শ্রেণীতে,

'অমৃতম্' এর সুধায় অপরিণত লেখনীও পেল সঞ্জীবনী,

সাদা ক্যানভাসে কবিতারা গড়ে তুলল আপন খেলাঘর,

এলোমেলো ভাবনাগুলো মুখরিত শব্দশৃঙ্খলে হল বন্দী;

নিদ্রা মুখাপেক্ষী বিস্তৃত স্বপ্নের চরাচর ডায়েরির পাতায়,

কালি ও কলমের খেলায় আবেগ আর শব্দের মেলবন্ধন;

সৃজনের মাদকতায় ভালো থাকার একমুঠো রসদ সন্ধান,

সেই তো শুরু, আজও অক্ষর যাপনেই খুঁজি ভালোবাসা।


Rate this content
Log in

Similar bengali poem from Classics