Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyam Majumder

Drama Romance

4  

Priyam Majumder

Drama Romance

শীত, কথকতা আর তুমি

শীত, কথকতা আর তুমি

1 min
16.6K


".. প্রেমিক তুমি নিঃস্ব হওয়ার ক্ষমতা রাখো ? "


গ্লাসের বরফ কুঁচি গুলিও ঘুমিয়ে পড়লো;

রাত বাড়ছে...

মাথার ওপরের কালো আকাশটাতে

আরো কয়েকটা তারা ফুটে উঠলো,

আমার শব্দেরা অভিমানে নীল হয়ে আছে..

সময় এসেছে.. এবার ওদের রাঙিয়ে দিয়ে যাবো;

তারপর এই শীতের সন্ধ্যায় ফুরিয়ে যেতে যেতে

প্রায় শেষ হয়ে যাওয়া সিগারেটটার শেষ উত্তাপটুকু শুষে নিয়ে.. তোকে আবার শোনাবো..

".. অনেক অনেক দিন আগেকার কথা..

এক দেশে এক রাজা ছিল.."



".. প্রেমিক তুমি নিঃস্ব হওয়ার ক্ষমতা রাখো ? "


ভাঙা বন্দরে এখনো বৃষ্টি নামে,

রাস্তা রোজ ই নিচ্ছে নতুন বাঁক;

যদিও শেষে ফিরতে হবে পথেই,

মুঠোফোনে চেপে ভালোবাসা নির্বাক।


বাইরে এখন বরফ পড়ছে রোজ,

চশমা চোখে, বোতামে আঁটা হাত;

" মাফলার খানা যত্নে রাখিস তুই

তোর তো আবার ঠান্ডা লাগার ধাত্ "


কানে বড় বাজে শ্মশানের স্তব্ধতা,

বহুদিন হলো পেরিয়েছি চৌকাঠ;

সুখে থাক তোর 'ভালো হয়ে বেঁচে থাকা'

আমি বাঁচি নিয়ে 'নষ্ট হওয়ার রাত'।


".. এখনো কি নিঃস্ব হওয়ার ক্ষমতা রাখো ? "


আকাশ যদি নাও বা হই, বৃষ্টি হবো..

ভালোবাসলে 'ভালোবাসা'-য় ভরসা রাখিস..

তোর প্রেমিক সব হারিয়ে নিঃস্ব হবে

তবু তুই হাত টা ধরে পাশেই থাকিস..


Rate this content
Log in