Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Abstract

5.0  

Priyanka Bhuiya

Abstract

একতার রঙঋতু

একতার রঙঋতু

1 min
294


ফাগের হাওয়ায় রকমারি রঙবাহার আজ এনেছে ফাগুন,

পলাশের লালের রক্তিম নীলিমায় শেষ বিকেলের আগুন;

বসন্তের রঙিন ক্যানভাসেতে জরাজীর্ণ ভাবনারা ধূলিসাৎ,

গুলালের স্নিগ্ধ ছোঁয়ায় চির অটুট সম্প্রীতির এই বুনিয়াদ;

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে শুধুই রাঙিয়ে দেওয়ার আবদার,

অলিগলি জুড়ে কৃষ্ণচূড়ার সুখে একমুঠো খুশির সমাহার;

ঋতুরাজ মেতেছে চেনা-অচেনা সহস্র আবিরের মৃদু গন্ধে,

মনঘরে সোহাগী বসন্তে স্বপ্ন সাজে আবেগী প্রেমের ছন্দে;

মিলন প্রাঙ্গণে রঙমাখা টুকরো শব্দেরা চুপিসারেই আসে,

শেষ বিকেলের ঝরা মালতী হয়ে একতার উজানে ভাসে।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract