Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Romance Classics

2  

বিকাশ দাস

Romance Classics

এসো তুমি

এসো তুমি

1 min
596



এসো,

উসনো চালের গরম গলা ভাতে

এক ঘুম নিয়ে কাঁথায় শীতের রাতে।

তুমি আমার লক্ষীশ্রী  

তুমি আমার ভাগ্যশ্রী ।

এসো, 

গুছিয়ে  সকল অভাব তোমার হাতে 

সব সুখ টুকু নিংড়ে রোজ দুমুঠো ভাতে।

এসো,

মির্জা গালিবের শায়রী দুচোখ পেতে,

বুকের পাঁজরে দুজনের সাথে হৃদয় মেতে।

এসো, 

মেঘের বাজনায় বৃষ্টির জলতরঙ্গ পায়-

কাঁচের চুড়ির ছটা ঠেকলে আমার গায় ।

এসো, 

বিকেল ভাঙ্গা সন্ধ্যা রাঙা ঘরের ছাদে 

জড়িয়ে রাতভোর শরীর জাগা উন্মাদে ।

এসো, 

মাটির সোহাগ রাঙা কুসুম খোঁপায় ঢেকে,

প্রণয় প্রহর সতর্কের দিন রাত আগলে রেখে ।

এসো, 

অমোঘ মেঘের বর্ষার তুলির বর্ণ বাণে-

শাঁখা সিঁদুর সূর্য চাঁদ ভিটে মাটির টানে ।

এসো,

সুখ দুঃখ লাগা চালে ডালের দোসরে 

আমার কবিতায় শব্দের ঝাঁকা উজার করে ।

এসো, 

চাল মাপা অন্নর কৌটোর সংসারে 

স্বর্গ রাখা ঘরের ভেতর দুহাতের সংস্কারে ।


তুমি আমার লক্ষীশ্রী  

তুমি আমার ভাগ্যশ্রী ।


বিকাশ দাস / মুম্বাই 


Rate this content
Log in

Similar bengali poem from Romance