Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sahel Ghosh

Abstract

2  

Sahel Ghosh

Abstract

বিধ্বস্ত

বিধ্বস্ত

1 min
1.1K


কোথায় যেন একটা,

চেনা পরিচিত হিসাবগুলো সব

খেই হারিয়ে ফেলছে,

জীবন চাইছে পুনঃসূচনা।

পুরানো চাওয়া-পাওয়া-ভালোলাগা গুলো,

আজ আবার নতুন করে ভালোলাগছে...

কিংকর্তব্যবিমূঢ় জীবন উদ্দীপ্ত হতে চাইছে,

যৌবন-ধারা-রসে।

ন্যায়-অন্যায় ভেদাভেদকে দুরে রেখে,

যায় না কি করা এক নতুন সুত্রপাত?

অনিবার্য সামাজিকতা তো শুধুই

ভালো থাকার কদর্য বাহানা।

সময়ের চক্রব্যুহে পুনরাবর্তনশীল মানবসমাজ

আর তার মাঝে শালীনতা-অশালীনতার ঘেরাটোপে

বিধ্বস্ত এ জীবন।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract