Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Fantasy

2  

বিকাশ দাস

Fantasy

জীবন কুটুম

জীবন কুটুম

1 min
665


সংক্ষিপ্ত জীবন ছেয়ে ফেলে গোটা শরীর

ছেয়ে ফেলে প্রকৃতির সঙ্গম জোড় নিবিড় ।

জীবনের গহন থেকে চুপচাপ উঠে আসে

খানিক অনুভূতি খানিক আবেগ দেখার আশে

কথার সমীক্ষায় ।

জানি, প্রিয়তম । তুমি বেঁধে রেখেছো আমায় 

তোমার প্রতীক্ষায় ।

আস্তো নদীর আনন্দ উছলান সাগরের স্পন্দনে

ঢেউ দিয়ে জলে বিলিয়ে দেওয়ার ব্যগ্রতায়। 


জীবন কুটুম

আকাশ উপুড় কিছুটা রোদ্দুর কিছুটা বৃষ্টির মৌসুম

কিছুটা আলোভারী আর কিছুটা আঁধার রাত্রি নিঝুম ।


এই খানে পেতেছে ঘর জড়িয়ে ভালোবাসা

দিগন্তপারে ঘুড়ির মতন বেঁধে আশা নিরাশা

বুকের সিঁড়িতে একলা হৃদয় অনোন্যপায়

নিশ্বাস এক লহমায় অন্ধ বধির নিরুপায় ।


তোমার দুঃখ তোমার কষ্ট কাছে এসেছিলো

সংসারের মতো আমায় ভালো বেসেছিলো ।

তোমার নিবিড় ভালোবাসায় একচুলও ভেঙে যায়নি আমার কবিতার ব্যাকরণ

মৃত্যুর ছায়ার নীচে আজও অন্তহীন ভালোবাসা উলসে আমার সংক্ষিপ্ত জীবন ।


Rate this content
Log in