Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

4.9  

Priyanka Bhuiya

Classics

ঠাকুরমার গল্পেরা

ঠাকুরমার গল্পেরা

1 min
771


একান্নবর্তী পরিবারে হইনি বড়, শহুরে জীবন যাপন,

সুযোগ পেলেই ঠাকুমার বাড়ি, শুধুই মধুর আলাপন;

মিষ্টি মুখের মিষ্টি হাসি, গোপাল সাধনায় তিনি রতা,

আদর মাখা ভালোবাসা, শুনেছিলাম কত গল্প-কথা!


ঠাকুমা মানে অনাবিল আনন্দ, মুখে হাসি ফোটানো,

ঠাকুমা মানেই রূপকথা, পক্ষীরাজ ঘোড়া ছোটানো;

খাঁচায় ছিল সবুজ টিয়াপাখি, সেও শুনত গল্প তখন,

ঠাকুমা মানে অবাধ প্রশ্রয়, আর কল্পনার বীজ বপন।


ব্যঙ্গমা আর ব্যঙ্গমী, তেপান্তরের মাঠ পেরিয়ে যাওয়া,

সোনার কাঠি-রূপোর কাঠি, ঘুমের শেষে সব পাওয়া;

শৈশব ছিল আনন্দঘন, ঠাকুমার ঝুলির বিচিত্র মেলা,

স্মৃতিপটে আজ হারানো দিন, রঙিন সেই ছেলেবেলা।


Rate this content
Log in

Similar bengali poem from Classics