Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Pritam Banerjee

Classics Inspirational

5.0  

Pritam Banerjee

Classics Inspirational

সত্যি মিথ্যে

সত্যি মিথ্যে

1 min
793


মিথ্যে বলতে আমি কিন্তু বড্ড‌ই সুখে আছি,

মিথ্যে বলতে আমি কিন্তু সন্মান নিয়ে বাঁচি,

মিথ্যে বলতে ভয় নেই আমার ভবিষ্যতের কোনো-

মিথ্যে বলতে বিপদে পড়লে "বন্ধু সঙ্গে আছি"।


মিথ্যে আমার ভিজতে চাওয়া রোদে - ঘামে - জলে,

মিথ্যে আমার ইচ্ছেগুলো ভিজলে চোখের জলে,

মিথ্যে আমার শিক্ষা - মিথ্যে আমার ক্ষিদে,

মিথ্যে আমার বাঁচতে চাওয়া অলীক সুখের তলে।


মিথ্যে আমার সুখের খোঁজে দূরদূরান্তে ঘুরতে থাকা,

মিথ্যে ফোনের ওপার থেকে কাতর স্বরে আলতো ডাকা,

মিথ্যে আমার বয়সের ভার - লজ্জা ভুলে তোষামোদি,

মিথ্যে যে ভাই হাসিমুখে হাজার কষ্ট লুকিয়ে রাখা।


তবে সত্যি বলতে এবার যে ভাই মিথ্যে গুলো ভুলতে হবে,

পাওনা গুলো হিসেব করে মনের খাতায় তুলতে হবে,

বঞ্চনা আর লোক দেখানো নিয়ম নীতির জালটা ছিঁড়ে-

বিন্দু হয়েই সাগর মাঝে আছড়ে আমায় পড়তে হবে।


সত্যি বলতে আগুন জ্বেলে আঁধার এবার ভুলতে হবে,

কুলুপ আঁটা ঠোঁটের ডগায় বুকের জ্বালা তুলতে হবে,

স্থির করা সব লক্ষ্যগুলো আর একটিবার সাজিয়ে নিয়ে -

নিজের ওপর ভরসা রেখে - নিজের পথেই চলতে হবে।


Rate this content
Log in