Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Tragedy

3  

AYAN DEY

Tragedy

জালিয়ানের জ্বালা

জালিয়ানের জ্বালা

1 min
1.2K


শতাব্দী পেরিয়ে যায় তবু রক্ত জমাট ,

বাগের লতা গুল্ম ভরা অগ্নি হাহাকার ।

আজও ওঠে হাজারো মানবগর্জন আড়ালে ,

এখনও ঠান্ডা শরীর দেখবে ২ পা বাড়ালে ।

তারা কারোর মুক্তির দাবিতে এসেছিলো ,

জুটলো কপালে , বুলেটের সে কি তীব্র ঝ​ড় !

তারা ভুল করে দেশটাকে ভালোবেসেছিলো ,

হঠাৎ প্রচুর রাইফেল করলো দাঁত করমর ।


সন্তান কিছু মাতৃকোলেই ঢলে পড়ে চিরনিদ্রায় ,

কজনে আবার বহুক্ষণ ব্যাথায় ছটফটায় ।

খেললো তারা বৈশাখী দিনে যেন রক্তহোলি ,

বন্দুক হাতে ওরা সবাই দেখলো কত বলি !

যদিও বদলা নিয়েছিল বীর এক সন্তান ,

তবে ভুল স্বীকার আজও করেনি তারা ;

বুকে জমে আছে অগ্নিসম অভিমান ,

আজও বদলায়নি যে খুনী ওই ওরা ।

কোনোদিন বিষ পারলে উগড়ে দিই যদি ,

থামবে তবেই জ্বলন্ত সেই আগুনের নদী ।


Rate this content
Log in