Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

3  

AYAN DEY

Classics

বন্ধ ঘরের চিরাগ

বন্ধ ঘরের চিরাগ

1 min
718


ফুল ফোটে অনেক কিন্তু তুলে রাখা যায় কটা ?

আকাশে তারা তো অনেক কিন্তু দেখা যায় কটা ?

জীবন তো প্রেম অনেক দেখে নিজের হয় না সব ,

কোনোটা দুঃখে সাথ দেয় , কোনোটা মিছে কলরব ।

কাঁটা তো বিছানো অনেক কিন্তু বেঁধে কটা বুকে ?

সোহাগ তো করে সবাই , মেশে কজন নিজ সুখে ?

আসে তারা প্রতিদিন নতুন সূর্যের মতো সকালে ,

মিলিয়ে রাঙা দিগন্তরে গোধূলির নিশ্চিন্ত কোলে ।

আসলে থেকে যায় শুধু বিষাদের সুরেও বাজে যারা

একই সুরে , যেমনটা ছিলো যখন খুশিতে আত্মহারা ।

একেক ধাপে লেগে থাকে একেক পায়ের ছাপ ,

মুছে যাওয়া যায় যুগান্তরের হাওয়ায় কিছু তার ।

অন্তরমহলে ছড়ায়ে রাখে যেগুলো প্রাণের তাপ ,

সেই কোমল প্রেমটুকুই গ্রহণ করে জীবনের ভার ।

তবু ফিরে আসে স্রোত বারে বার যায় ভিজিয়ে ,

চেষ্টায়ও বন্ধ ঘরের চিরাগ রাখতে পারিনি নিভিয়ে ।


Rate this content
Log in