Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mrittika Chakraborty

Abstract

3  

Mrittika Chakraborty

Abstract

বসন্ত কেটে যায়

বসন্ত কেটে যায়

1 min
15.9K


এসো মোর পরাণ প্রিয়া আজি এই নিরালায়

তুমি বিনা বুঝি মোর বসন্ত কেটে যায় ।

বৃক্ষ ডালে পাতার ফাঁকে উঠেছে কোকিল ডেকে

সাদা বকের দলগুলো ঐ আকাশ দিয়েছে ঢেকে ।

গায়ের ক্ষেতে সবুজ পাতায় দিয়েছে পবন দোলা

কবির বনে সুখের আগুন করে গেছে উতলা ।

হাত ইশারায় ডাক দিয়েছে ধবল কাশের বন

সেথায় যেন যায় ছুটে যায় মোর এ শিল্পী মন ।

ফুলের বনে ফুল ভোমরা তুলিয়াছে গুন্জন

তোর বিহনে একলা আমি করিয়াছি অনশন ।

পেখম খুলে নেচে ময়ূর সখীর ঘরে যায়

শুধু তুমি বিনা মোর বুঝি গো বসন্ত কেটে যায় ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract