Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Comedy

5.0  

Amit Ghosal

Comedy

ভিয়েতনামের ভেংচি

ভিয়েতনামের ভেংচি

1 min
498


নিণ্ বিন, নামডিন,

সায়গন, বাওমিন ৷

জায়গার নাম শুনে —

মাথা ঘোরে রাত দিন !!


মানুষ জনের নাম,

বুঝে নিও তুমি সার—

স্বর আর ব্যাঞ্জন,

আখেরে অনুঃস্বার ৷৷


তুং, হুং, কং, খং,

চুং, ছুং, ভং, ডাম,

মন্ত্র নয়কো মোটে —

সবই যে লোকের নাম !!


চেহারার কি বাহার !

এক নাক সবাকার—

মুদিত চক্ষু দ্বয়,

এই বুঝি কথা কয় !!


শ্মশ্রু গুম্ফ বিণা,

মাকুন্দ জনগন ৷

গোঁফ দিয়ে যায় চেনা—

মিথ্যা বিলক্ষণ ৷৷


সাপ ব্যাং আরশোলা,

ইদুঁর কি বিৃশ্চিক

শূকর বা সারমেয়

জলের প্রাণীরা ঠিক ৷৷


ভেবোনা কো বসে আছি 

বায়োলজি ক্লাসেতে,

সব কিছু লেখা আছে

হোটেলের মেনুতে ৷৷


কি বলি কি শুনি,

ভাষা নিয়ে জেরবার ৷

গুগল ট্রান্সলেসনে—

চলে কাজ কারবার !!


ভেবে মরি কিযে করি!

হৃদয়ে তে দোলাচল !

চলো ফিরে এই বেলা,

ভারত মাতার কোল ৷৷


Rate this content
Log in

Similar bengali poem from Comedy