Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Abstract

4.7  

Debashis Bhattacharya

Abstract

হৃদয় যে মোর চায় যে সদাই

হৃদয় যে মোর চায় যে সদাই

1 min
16K


হৃদয় যে মোর চায় যে সদাই

বাসতে ভালো তোমায়

যদিও তুমি ঠিকানাবিহীন

তোমার প্রেমেই ডোবায় |


অনন্ত তুমি মৃত্যুর অতীত

জনম নাও না কভু

জন্ম-মৃত্যু তোমারি অধীন

নিরুদ্বেগ তুমি হে প্রভু |


বুঝিতে পারিনা তোমার এ লীলা

হাসাও কভু বা কাঁদাও

সুখ-দুঃখের মরু প্রান্তরে

প্রেমের প্রদীপ জ্বালাও |


হেথায় কিবা হোথায় কিবা

নাইকো যে মোর জানা

কভু গতিমান কভু গতিহীন

আমার প্রাণের তৃষা |


এ প্রাণ সঁপিবো তোমারি চরণে

এইটুকু মোর আশা

জানিনা তুমি দিবে কিনা ঠাইঁ

বয়ে যায় মোর বেলা |


আকূল পরানে করি প্রার্থনা

হেলায় রেখোনা মোরে

এ জীবনখানি তুলি দিয়ে আঁকা

প্রেমের সুতোয় বাঁধা |


মন্দির মাঝে মূর্তিতে কিবা

বইয়ের পাতার মন্তরে

নয়নের মনি চিনিতে না পারে

তুমি আলোকিত অন্তরে |


Rate this content
Log in

Similar bengali poem from Abstract