Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

বোম্বাগড়ের রাজা

বোম্বাগড়ের রাজা

1 min
2.6K


কেউ কি জান সদাই কেন বোম্বাগড়ের রাজা

ছবির ফ্রেমে বাঁধিয়ে রাখে আমসত্ত ভাজা ?

রানীর মাথায় অষ্ট প্রহর কেন বালিশ বাঁধা ?

পাঁউরুটিতে পেরেক ঠোকে কেন রানীর দাদা ?

কেন সেথায় সর্দি হ'লে ডিগ্‌বাজি খায় লোকে ?

জোছনা রাতে সবাই কেন আলতা মাখায় চোখে ?

ওস্তাদেরা লেপ মুড়ি দেয় কেন মাথায় ঘাড়ে ?

টাকের 'পরে পণ্ডিতেরা ডাকের টিকিট মারে ?

রাত্রে কেন ট্যাঁক্‌ঘড়িটা ডুবিয়ে রাখে ঘিয়ে ?

কেন রাজার বিছ্‌না পাতা শিরীষ কাগজ দিয়ে ?

সভায় কেন চেঁচায় রাজা 'হুক্কা হুয়া' ব'লে ?

মন্ত্রী কেন কল্‌সী বাজায় ব'সে রাজার কোলে ?

সিংহাসনে ঝোলায় কেন ভাঙা বোতল শিশি ?

কুমড়ো দিয়ে ক্রিকেট খেলে কেন রাজার পিসি ?

রাজার খুড়ো নাচেন কেন হুঁকোর মালা প'রে ?

এমন কেন ঘটছে তা কেউ বলতে পার মোরে ?


Rate this content
Log in

Similar bengali poem from Classics