Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Tragedy

4  

AYAN DEY

Tragedy

আমাজন আমার ন​য়

আমাজন আমার ন​য়

1 min
1.0K


সবুজ , বুঝতে পারিনি তোমায় 

আলো থেকে দূর উপমায় ।

গহনে খুঁজি শান্তির দ্বীপ ,

জ্বালায়ে ছাড়ি ভ​য়াল প্রদীপ ,

আজ ভুলই বুঝো তুমি আমায় ।


গুছিয়ে রেখেছি অস্থির মন ,

উত্তাল করি বন্য জীবন ,

ছাই করে পুড়ে রাখি

ফুসফুসে কালো বাকি ,

আজ খুঁজতে চাইছি শ্রাবণ ।

বন্যক্রোড় খালি সন্তান হারায়ে ,

মাতা যেমন দু়ঃখে চোখ ভরায়ে ,

দগ্ধ সন্তান কাতর ব্যথায় ,

বাষ্পে মোড়া হাহাকার পাঠায় ,

আমার আমাজন কাঁদে একা দাঁড়ায়ে ।

নিঃশ্বাস অনুভূত যেন কতকাল ,

বন্ধ হবেই না যেন জীব​ৎকাল ।


কলজে রাখলে মানিব্যাগে ,

সুস্থ জীবনটাই যে আগে 

ভুলেই গিয়েছি আজ কতকাল !

সভ্যতার একভাগে যে আদিমও আছে ,

যেন আমাদের থেকে বহুদূরে বাঁচে ।

এসব উন্ন​য়নের পথে কাঁটা ,

নরক যাত্রাপথে দিচ্ছি হাঁটা ,

অনুতাপেও হাতে তাই মোবাইল আছে ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy