Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Asif Iqbal

Tragedy Romance Fantasy

5.0  

Md Asif Iqbal

Tragedy Romance Fantasy

আহ্বান

আহ্বান

1 min
592


সিঁড়ির ওপারে দাঁড়িয়েছিলে একলা তুমি।

যেন লতা বেয়ে এল নীল অপরাজিতা, 

চোখে কেমন একটা নিঃশব্দ আবেশি চাহনি 

বাতাসে বিষাদ গন্ধ ছড়ায় আঙুলের বিহ্বলতা! 


তোমাকে আঙুল দিয়ে ছুঁয়ে দেখিনি আমি

তুমি তো মানুষ নও, তুমি অপার অনুভব! 

বয়সে ছোট, ধরতে পারিনা, ঝরণায় নামি; 

চোখের ঝরণায়। তোমায় পাওয়া কি সম্ভব? 


আমার সব পাপ ধুয়ে যাচ্ছে। এস হে প্রেম, 

এস আমার দুর্বল বুকে মাথা রেখে ঘুমাও। 

এখানে তোমার কোনো ভয় নেই, হে প্রেম 

কাছে এস, এখানে নির্ভয়ে থাকে উপমাও। 


আমাকে তোমার মতন করে আপন কর 

আমার ভিতরের জড়তা থেকে মুক্তি দাও। 

এই গন্ডীর বাইরে, এই পৃথিবীর থেকে বড়

ওই মহাকাশ, ওই তারাদের কাছে নিয়ে যাও। 


Rate this content
Log in