Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Abstract

5.0  

Priyanka Bhuiya

Abstract

টেকনোলজি

টেকনোলজি

1 min
632


একবিংশ শতাব্দীর দোরগোড়ায় পৃথিবীর আলো দেখা,

এই দৈনন্দিন প্রযুক্তির ধারাবাহিকতায় ক্রমাগত ঋদ্ধতা -

তৃতীয় শ্রেণীতে মাসিমণির মোবাইল ফোন হাতে পাওয়া,

স্নেক গেমেই নিহিত ছিল প্রযুক্তি ভালো লাগার সূচনা,

তার হাত ধরে ডিজিটাল দুনিয়ায় আমার প্রথম পদার্পণ;

ষষ্ঠ শ্রেণী থেকে বিদ্যালয়ে কম্পিউটার ক্লাসের সুযোগ,

সফ্টওয়্যার-হার্ডওয়্যারের মেলবন্ধনে অনাবিল আনন্দ,

কী-বোর্ড আর মাউসে হাত রেখে এক আলাদা অনুভব!

বিজ্ঞানের প্রায়োগিক কৌশলের প্রতি প্রবল আকর্ষণ,

টেকনোলজির উন্নয়নের ধারায় সম্পৃক্ত আগ্রহী মনন;

বাড়ির ল্যান্ড ফোনের বিকল্প হয়ে এল সুদৃশ্য মোবাইল,

দশম শ্রেণীতে পড়াকালীন পাওয়া ডেস্কটপ কম্পিউটার,

অডিও আর ভিডিওর সম্মিলনে শুধুই প্রাঞ্জল উচ্ছ্বাস -

কৈশোরেতে প্রবেশ, তারপর প্রাঞ্জল তারুণ্যের আভা,

স্যাটেলাইট নির্ভর জীবনটা এখন অনলাইনেই বাঁধা;

ম্যাগনেটিক চিপ সঙ্গী করে আমি ডিজিটাল ইন্ডিয়ান,

মুঠোফোন ঘিরে দিনভর পড়াশোনা আর লেখালেখি,

ডিজিটাল কলম, সোশ্যাল মিডিয়া সাহিত্যে সরগরম;

অ্যান্ড্রয়েড ডিভাইসে দুনিয়ার সংযোগ হাতের মুঠোয়,

ক্লাউড ফাইল, ওয়াই ফাই, হটস্পটে ওয়্যারলেস জীবন।


Rate this content
Log in