Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Abstract

5.0  

Md Bakibillah

Abstract

জীবন-সিঁড়ি

জীবন-সিঁড়ি

1 min
1.3K


একটা শৈশব

সিঁড়ি ভাঙতে ভাঙতে

জীবনের গতিপথ বেয়ে

ছুঁয়ে ফেলে মধ্যগগনে কবে

হিসাব থাকে না তার।


মাঝপথে বাস্তবের আলিঙ্গনে,

শুরু হয় জীবন যুদ্ধ যত ।

সংসার বোঝা আর দায়ভার 

টানতে টানতে পৌঁছে যায় কখন যেন

পড়ন্ত বিকেল বেলায়----

মেলেনা হিসাব সব আর 

সময় সমুদ্র কখন যেন

গেছে চলে কোন পারাপার!!


এমনি করেই গোধূলি পেরিয়ে

সন্ধ্যা নামার পর-

 নুব্জ শরীর ভর করে লাঠিতে

হিসেব মেলাতে বসে,

উদাস নয়নে------


কখনো উজ্জ্বতায় অথবা আবছায়ায় 

ধরা দেয় স্মৃতি সব 

মনের আয়নায়।

ডাকে তারা "ফিরে আয়, ফিরে আয়"!


তবু হয়নাতো ফেরা আর ---

সবশেষে নিশ্বেষ হয়

নশ্বর দেহ খানি

বহ্নি চিতায় .........…


Rate this content
Log in

Similar bengali poem from Abstract