Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Romance

3  

বিকাশ দাস

Romance

পারাপার

পারাপার

1 min
611


তোমাকে রোজ দেখি দু’হাতে জল ছিঁটিয়ে   

ঘরের চৌকাঠে আসতে । 

ঠিক যখন সন্ধ্যার ডালে সূর্যাস্ত হয় নিস্তেজ 

আলোয় ভাসতে ভাসতে । 


মাথায় আঁচল ফেলে    ঈশ্বরী প্রদীপ জ্বেলে 

দু’হাতে বাতাস বাঁচিয়ে   

পার করে  আসতে      সব বিভাজনের কাঁটাতার 

লুকিয়ে তোমার আঁজলায়  ফুলের গন্ধের ঝনত্কার । 


দিনের অসম্ভব  রোদ  জানলার কাঁচ দিয়েছে  ঝলসে   

কাঁচা ধানের শীষ  সূর্যের দানা যদিও  দিয়েছে ঝলসে 

তবু সমস্ত পথের শেষে 

তোমার দু’পায়ের পাতা পুড়িয়ে      ফুল বৃষ্টির  গন্ধে 

                              অধমের কাছে আসতে । 

সন্ধের গা তখন কাঞ্চন । 

ছ্যাৎলা ধরা পুকুর পাড়ে    ঘোলা জলের নিম অন্ধকারে 

পরস্পরের স্পর্শ ধারাস্নানে  প্রেমের সঙ্গে প্রেমের ঘ্রাণে 

লজ্জার ব্যবধান সাজিয়ে লজ্জার আভরণে; 

আকাশের আবরণ ছিঁড়ে আর এক আকাশ দেওয়াল জোড়া 

তোমার স্পর্শের নিবিড়ে     

তোমার দুচোখের গভীরে 

আমার একই জন্মের অন্তরালে আমার সাত জীবন পারাপার । 


Rate this content
Log in