Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debdutta Banerjee

Others

2.4  

Debdutta Banerjee

Others

দুর্গা!!

দুর্গা!!

1 min
9.3K


ঐ যে মেয়েটা লোকের বাড়িতে অহরহ খেটে মরে,

ঐ যে মেয়েটা পথে, ঘাটে, মাঠে পসরা সাজিয়ে ঘোরে,

ঐ যে মেয়েটা ছোট্ট কলি সে, ফুলের দোকানে বসে,

ফুটপাতে বসে সবজি বেচে সে নিজের কপাল দোষে।

অথবা কখনো নিজেই পন‍্য রাস্তায় বিকিকিনি!!

সোনাগাছি আর কালীঘাট, ঐ গলিতেই তাকে চিনি।

কখনো খবর প্রথম পাতায় , রগরগে ধর্ষণ!

পোশাকের দোষ !নষ্ট মেয়েটা !আমরা বলি তখন।

বন‍্যায় ওরা সর্বশান্ত, অঙ্গে কাপড় নাই !

মোদের দুর্গা সোনার শাড়িতে, ঝলমল করে তাই!

কোটি কোটি টাকা পূজার নামেতে, মাটির মুর্তি পূজি,

তুমি নও দেবী!পাষান হৃদয় ! আমার দুর্গা খুঁজি;

আমার দুর্গা পথে প্রান্তরে অসুর নিধন করে,

আমার দুর্গা অন‍্যায় দেখে একা প্রতিবাদ গড়ে।

আমার দুর্গা সুপ্ত এখন, জাগলে প্রলয় আনে,

সব নারীতেই দুর্গা রয়েছে , নাও না একটু চিনে।


Rate this content
Log in