Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nurul Hoque

Others

5.0  

Nurul Hoque

Others

কোন কথা বলতে আসিনি আজ

কোন কথা বলতে আসিনি আজ

1 min
937


তর্জনী উচুঁ করে বলিষ্ঠ কণ্ঠে,

এখানে আমি কোন কথা বলতে আসিনি আজ

কথা কইবে রাজা চাণক্য আর তার অনুগ্রহপ্রাপ্ত সুশীলগণ।

আমি দাঁড়িয়েছি কথা বলতে নয়,

অন্য কোন কারণে.....


আমি জানি...

ওরা আমার কথাগুলোর কুশপুত্তলিকা দাহ করবে,

আমার কথার শরীরে দাড়িয়ে মঙ্গোলিক নৃত্যে ,

উল্লাসে ফেটে পড়বে প্রকাশ্য দিবালোকে,

আমার কথার হাত এবং পদযুগলকে

পৃথিবী সমান্তরালে চ্যংদোলা করে

মাঝ বরাবর আঘাতে আঘাতে রক্তাক্ত করবে ওরা...

আমি আজ কোন কথা বলতে দাঁড়ায়নি।


আমি জানি

আঘাতে জর্জরিত আমার কথারা একদিন,

অবলীলাক্রমে মাথা তুলে দাঁড়াবে...

আমার কথার দুচোখ থেকে কথাগুলো আলো হয়ে ,

ফুল হয়ে, প্রতিশোধের আগুন হয়ে,

চারদিক নিজের করে নেবে...

আজ আমি কোন কথাই কইবোনা। 

আমার নির্বাক এ প্রতিচ্ছবি যদিও

সহস্র কথার এক মহা কল্লোলিত মহাসমুদ্র...

তবুও আমি কোন কথা কইবো না আজ।


Rate this content
Log in