Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sandipa Sarkar

Inspirational

2  

Sandipa Sarkar

Inspirational

পিতা

পিতা

1 min
983


বাবা হলেন পরিবারের মূল মাথা,বটবৃক্ষসম যাঁর স্থান,

ঝড়-ঝাপটায় যিনি আগলে রাখেন বাবা তাঁর নাম৷

পরিবারের মুখে হাসি ফোটাতে দিন-রাত করেন অক্লান্ত পরিশ্রম,

পরনে যাঁর ছেঁড়া জুতো, দিয়ে ইচ্ছের বিসর্জন৷

বাবা ছাড়া কে বা পারেন দিতে এমন অবদান?

সন্তানের অঙ্গে দামী পোশাক পায়ে দামী জুতোর সম্ভার,

দামী টিফিন, পকেট মানি বাবা অভাব রাখেন না কিছুর৷


একটা ছাতা বর্ষাকালে বাবার মাথা খালি,

সন্তান সেই ছাতার তলায় বাঁচায় মাথা খানি৷

ভালোবাসার অপর নাম বাবা হলেন তিনি,

শাসন-সোহাগ সব মিলিয়ে চরিত্র গড়েন যিনি৷

বাবা যেন সবই পারেন ভয়-ডর নেই যাঁর,

টলমল পা চলতে শেখে হাতটি ধরে রাস্তা চেনে তাঁর৷

পরম স্নেহে-মায়ার বন্ধনে, আবদারে যিনি ভরিয়ে রাখেন সর্বক্ষন,

পরম পূজনীয়,সুপার হিরো জুরি মেলা যাঁর ভার,তিনি বাবা,শ্রেষ্ঠ গুরুজন৷৷


Rate this content
Log in