Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Inspirational

3  

বিকাশ দাস

Inspirational

বলিদান

বলিদান

1 min
715


খুদে ছেলে মুচড়ে পাকস্থলীর ভেতর ক্ষুধা

স্বাধীনতার উদ্বেগ,শিরদাঁড়ায় নির্ভীক স্পর্ধা

মৃত্যু কুচলে নির্ভয়ে কণ্ঠে ধ্বনিত বন্দেমাতরম

ফাঁসির উত্তালে ঢলে, ফলপ্রসূ অগ্নিযুগ-রণসম।

খুদের নিষ্পাপ বলিদানে মাতৃভূমির গৃহপ্রাঙ্গণ;

লক্ষ লক্ষ বিপ্লবীর জন্মে উজ্জীবিত আন্দোলন

রক্তাক্ষরে নন্দিত মাটির রঙে বন্দিত একনাম

ঐকান্তিক সৎসাহসের জ্বলন্ত দৃষ্টান্ত ক্ষুদিরাম।


Rate this content
Log in