Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debasmita Ray Das

Fantasy

3  

Debasmita Ray Das

Fantasy

বাহুডোর

বাহুডোর

1 min
8.5K


সত্যি করে বলতো তুই

ভুলতে গিয়ে ভুলতে চেয়ে

ভোলার ভান বা করতে গিয়ে

মিথ্যে আলোছায়ায় চোখ ধাঁধিয়ে

সত্যি কি সেই আবেশভরা মুগ্ধকরা নয়নদুটি!

কতো আবোলতাবোল কথা

প্রাণ পেয়েছে ব্যাকুলতায়,

মনের ভাষায় মনের কথায়

গহিন পথের নিশান বেয়ে

মন চলে যার পথ চেয়ে

অবাক লাগে সকল জগৎ সকল বিশ্বখানি

সত্যি বলতো ভুলতে পারিস সেই দিনের হাতছানি?

প্রবল ঝড় উঠলো যেদিন,

মেঘ জমলো বড় কঠিন

তার টানেতে সবকিছুকে, লন্ডভন্ড করে

অবিশ্বাসের ছোট্ট বীজ আনলো মনের ঘরে৷

প্রলয় আগুণ উঠলো জ্বলে

মনমাঝারে তুফান তুলে,

মনের মাঝে তবু ভাসে তোরই আওয়াজখানি৷

সত্যি বলতো ভুলতে পারিস সেদিনের হাতছানি?

এখন শুনি আছিস সত্যিকারের ভালো

চারিদিকে জ্বেলে শুধু আশারই আলো,

জানতে শুধু ইচ্ছে করে

মনের মাঝে কেমন করে

ছোট্ট ছোট্ট আবোলতাবোল

অর্থে রূপে যার নেইকো আদল

সেসব ভুলে সাজিয়ে নিলি জীবনের মালাখানি

ভুলতে তবে পারলি বল সেদিনের হাতছানি৷

#love


Rate this content
Log in