Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Animesh Gupta

Fantasy Romance

2  

Animesh Gupta

Fantasy Romance

প্রাচীন আকাশ

প্রাচীন আকাশ

1 min
8.6K


সেবার যখন এসেছিলে চলকে কফি স্থির গজলে 

লুটিয়েছিল গন্ধ বয়ে কাছে,  

ডুবল দুপুর শেষ দুপুরে দর্পছায়া বসল ঘুরে 

তুমি বললে, সব কথারাই কথার পিঠে বাঁচে৷

   

উড়ে উড়ে চক্রবালে বাউল পাখাল বিষাদ ভুলে 

পাশের বিলের গভীর গহন ছুঁলো,

সিঁদুর হওয়া একটি বিকেল মাদারী কা দ্যাখালো খেল 

বলল, ''জনাব দেখেঁ ক্যায়সে... নিভছে পাখায় আলো৷''  

  

আজো তেমন হচ্ছে দুপুর, বক উড়ে যায় স্তব্ধ পুকুর  

ঘনিয়ে আসে পাগল করা ইয়াদেঁ৷

ঘরের মধ্যে বদ্ধ বাতাস শব্দ জুলুম ঢালছে আকাশ 

আমার প্রাণের ইচ্ছে, ফরিয়াদেঁ৷ 

 

পরিবর্ত বাছলে তুমি, দায় না নেওয়ার খুঁজলে ভূমি

আমার ছিল নীরবতার দায়

ভাসল গল্প প্ররোচনে, অর্বাচীনের গন্ধ গুনে 

প্রাচীন আকাশ এখন যেন অস্তগত প্রায় !


Rate this content
Log in