Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sandipan Mazumdar

Drama

4  

Sandipan Mazumdar

Drama

ধূসর পাণ্ডুলিপি

ধূসর পাণ্ডুলিপি

1 min
16.8K


ঊন্মাদ এই রাত্রি ছুঁয়ে

অনিমিখ অন্তরীপ ছুঁয়ে

স্বপ্নসেনার ডাকে জেগেছে হরিদ্রাবন ,

জাগে লুপ্ত প্রেমের ফসিল ।

পৃথ্বীর পৃথুল ক্লাসে ঘণ্টা পড়ে

হলাহল নেমে আসে ধূসর কৌমার্য নিবেদনে ,

স্যাবাইনা মেধাবী , না কি ওয়দিপস্ এর মেধাহীন স্মৃতি

আপেলে দংশনচিহ্ন তবে কার ?

তোমার নিবিদে অমারাতে অসহ্য লাগে এ আত্মরতি ।


হে প্রাচীন লজ্জা প্রতিনিধি ,

ষড়জ পঞ্চমে যদি বেজে ওঠে রোদনসংরাগ

তবে কোন সরোদপ্রতিভা জাগে ধ্বংসগোধূলির সুরোৎসবে ?

হে স্তব্ধ অভিজ্ঞান , তুমি কি সেই নির্বাণকুসুম ?

গগনে গগনে সুখের ক্রন্দন -

তোমার পরাগ মেখে দেখেছি পাপড়ির দিন

কত না অনায়াসে সর্বনাশা স্মৃতি ঝরে পড়ে ।



Rate this content
Log in

Similar bengali poem from Drama