Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Tragedy

5.0  

Amit Ghosal

Tragedy

শহীদের ঘরে উৎসব

শহীদের ঘরে উৎসব

1 min
16.6K


তোমার মায়ের পূজোর বাজার,

আনন্দ গান রাশি,

আমার মায়ের ঘুচলো সিঁদুর,

মুছলো মুখের হাসি ৷


তোমার নতুন জামা ম্যাচিং হয়নি—

বাবার উপরে রাগ,

আমার বাবার উর্দির ভাঁজে

কাঁচা রক্তের দাগ ৷


তোমাদের মা সিঁদুর খেলেন

শুভ বিজয়ার দিনে,

আমার মায়ের বোধনের সুর

মিলেছে বিসর্জনে ৷


আমার দীওয়ালী রাতের আঁধারে,

তোমার দুয়ারে আলো ,

আমার নিশাসে বারুদের ঘ্রাণ

তুমি মোমবাতি জ্বালো ৷


ভালো থেকো সব নিরাপদে থেকো,

উৎসবের এই দিন—

তোমাদের হয়ে চুকিয়েছে বাবা

ভারত মাতার রিণ ৷


পূজোর থালায় মিষ্টি বাতাসা

নৈবিদ্যের ফল—

শহীদের খাতে বরাদ্দ হোক

দু ফোঁটা চোখের জল ৷৷


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy