Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Animesh Gupta

Fantasy

3  

Animesh Gupta

Fantasy

কী করে পারো !

কী করে পারো !

1 min
8.6K


কী অনায়াস গড়নে তৈরি করো

এক একটি অলৌকিক শব্দবন্ধ

আর আমি অবাক হয়ে ভাবি...

কী করে পারো !

কেমন করে মনমরা শ্রাবণী দুপুরে

ভাসিয়ে আনো গতবারের উপোসী ফাগুন !

 

ফুল তুলি, নৈবেদ্য সাজাই একমনে

মাটি ঢেলা ভেঙ্গে ভেঙ্গে

অপলক মূর্তি বানাই  

হয়ত বা কানাকড়ি দামও পাবেনা

এইসব ক্ষুদ্রতা তোমার কাছে...

বাবুই বাসার মতো এইসব বিপন্ন আগুন ।

 

তবু আজো রত থাকি, তোমায় দেখে ভাবি,

তোমায় দেখে বেঁচে ওঠে...

অতীত মেলার মতো কানা, বোঁচা, খোঁড়া

অগণিত মুর্তি সাজানো

আমাদের স্বল্পায়ু জীবন ।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy