Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Comedy Inspirational

4.6  

Amit Ghosal

Comedy Inspirational

মর্নিং ওয়াক

মর্নিং ওয়াক

1 min
1.3K


ঘাড় নাড়ে ডাক্তার, মুখ খানি ওল,

রক্তের শর্করা পাকিয়েছে গোল I 

আরো আছে শরীরেতে বিস্তর ঝোল,

শোনো বলি একে একে; খেয়ো নাকো ঘোল I 


হৃদয়ের স্পন্দন শুনছেনা কথা ,

কমে বাড়ে, হাঁটে ছোটে, বন বন মাথা II  

একা রামে পার নাই, সুগ্রীব সাথে, 

কোলোস্টেরল ঢালে ছাই বাড়া ভাতে II 


মধ্যপ্রদেশ ফুলে উঠিয়াছে ঢের,

চর্বি ঝরাতে হবে দশ বিশ সের I 

চোখে ছানি প্রায় এলো, ডাক্তার বলে, -

গাঁটে গাঁটে গেঁটে বাত, অনিয়ম হলে I I


পাইয়াছি ছোট খাটো প্রব্লেম আরো,

লিভার এর বাজিয়াছে প্রায় সাড়ে বারো I 

কিডনি টা ঠিক মতো ছাঁকছেনা জল,

ভুল করে ছুও নাকো রঙিন তরল II 


জানুদ্বয় দুর্বল বয়সের ফের,

মালাইচাকির চাকা ঘসিয়াছে ঢের I 

থামিলেন ডাক্তার; লিস্ট পুরো I নাকি-

 আরো কোনো অঙ্গ রয়ে গেল বাকি !!

 

সাহসেতে ভর করি, ইষ্ট স্মরণ,

তাহলে, কি খুব কাছে এসেছে মরণ !

আহা আহা তা নয়, ডাক্তার কয়-

স্মিত হাসি! যীশু যেন দিচ্ছে অভয় II 


ওষুধ পথ্যি আছে আর আছি আমি,

মরণ এখন তোমায় খাবে নাকো হামি I

তবে যা যা বলবো শুনতে হবে,  

প্রতি প্রাতে প্রত্যহ হাঁটতে হবে II 


হেঁটে হেঁটে যত তুমি ঝরাইবে ঘাম,

ধীরে ধীরে ফিরে পাবে শরীরে আরাম I 

মর্নিং ওয়াক এর সেই থেকে শুরু,

শীত কি বা বর্ষা বরফ কি মরু II 


হেঁটে হেঁটে ঘেঁটে ফেলি শান্তি ও সুখ,

অ্যালার্ম এর শব্দে বিদ্রোহী বুক I 

শীত ঘুম কম্বল সব হলো শেষ,

বেশি দিন বাঁচবো; আহা বেশ বেশ II 


অবশেষে একদিন মনে এলো ভাব,

জীবন রবার মতো টেনে কি লাভ !!

বুঝি; হাঁটা হাঁটি কাদা মাটি সব কিছু পেরিয়ে -

বাবু মশাই !! জিন্দেগী লম্বি নেহি, বড়ি হনি চাহিয়ে।।


Rate this content
Log in