Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sudip Chakraborty

Abstract

3  

Sudip Chakraborty

Abstract

বেলাশেষে

বেলাশেষে

1 min
9.2K


অপরাহ্নে চূর্ণীর জলে

নদীর স্রোতের ভেতর, চূর্ণ আলোর ভেতর

টুকরো সব কলরব, সুখ-আনন্দ

কবেকার আলাপের ভালোলাগা ছন্দ

নিবিড় হয়ে আছে;

তারা সব একসাথে সনাতন স্মৃতি হয়ে

অ্যালগি আর ফার্ণের শরীর ছুঁয়ে, মাছের পাখার মতো

দোলে-ভাসে;


এখন বেলাশেষে,

ধূসর মনকোনে,

বালকের চোখের সেইসব গাঢ় মুগ্ধতা থেকে

রূপ আর কথা টুপটাপ ঝরে পড়ে;

অস্তগামী অস্তিত্ব সঙ্গে নিয়ে ভেসে যায় গোধূলীর গান,

চূর্ণীর তীরে

করবী আকন্দ ধুতুরার বনে,

যেখানে বাতাস গুঞ্জনে বলে

আমার অস্ফুট অনুভূতিমালা।



Rate this content
Log in