Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Others

5.0  

Priyanka Bhuiya

Others

এন.আর.সি - ২

এন.আর.সি - ২

1 min
215


সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার হাতিয়ার এন.আর.সি,

জ্বলছে আগুন, পুড়ছে এ দেশ, সরকার বড়ই দূরদর্শী!

শরণার্থী নাকি উদ্বাস্তু! চিন্তাটা কেড়েছে ঘুম রাতারাতি,

আজ ধর্মের তাস খেলেই চলেছে স্বার্থান্বেষী রাজনীতি;

প্রেমের শহরের আনাচে কানাচে শুধুই ঘৃণার প্রলেপন,

প্রতিবাদ, প্রতিরোধ আর আস্ফালনের ওঠে অনুরণন;

অজানা আতঙ্কে উদ্বিগ্ন মানুষ ক্রমাগত হচ্ছে নিঃশেষ,

জাতিগত বিভেদ, মানুষে-মানুষে আজ প্রকট বিদ্বেষ;

রডের ঘায়ে ফাটছে মাথা, গণতন্ত্রে স্বৈরাচারিতা মহান,

দাবির প্রতিবাদে সতর্ক কলমেও আসছে দেখো তুফান;

নির্বিকার আইনের চোখে মানুষগুলো আসলে নির্বোধ,

মিছিলে মোমবাতি জ্বেলেও নামেনি প্রতিহিংসার পারদ।


Rate this content
Log in