Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Sarkar

Abstract

3  

Subrata Sarkar

Abstract

নবদ্বীপ

নবদ্বীপ

1 min
8.9K


শহরটার গায়ে পলিমাটি, পায়ে পলিমাটি ।


শ্রাবণে শ্রাবণে বর্ষা জল ছোঁয়, নাবাল কোমর ।

এক পরত উর্বরা লেপে দিয়ে কুমারি যোনিতে

অভিজ্ঞা দাইয়ের মত ইশারায় বলে যায়, দেখা হবে আসছে বছর।


বসন্ত সমাগমে ,

নাভিকেন্দ্রে বুড়োবট ধ্যানভেঙে আশীর্বাদী হন ।

বাবুই পুরুষ যায় ইতিউতি

জড়ো করে কুটোকাটা , মগ্ন মাথা গোঁজবার শন।


শহরটার গায়ে পলিমাটি, পায়ে পলিমাটি ।


পসরা সাজিয়ে রাখে তাঁত ভাঙা শাড়ি আর , রাত ভাঙা বাউলের গান

ডায়ে গঙ্গা বায়ে গঙ্গা

মৎসমুখি খাল পারে জলপিপি সারে ডুবস্নান ।


ইচ্ছে ঝলসে ওঠে নৈঋতে ডাকলে আষাঢ়

পলিঅন্ত লাঙলের প্রাণ

মাথায় ঝাপিয়ে পড়ে । একধামা আদর কুড়িয়ে , কবিতায় হাসে বীজধান ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract