Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DEEP ADHIKARY

Drama

3  

DEEP ADHIKARY

Drama

স্বাধীনতা

স্বাধীনতা

1 min
15.6K


তোমার স্বাধীনতা বেঁচে আছে আজ

উদ্দাম নাচে গানে ;

আমার স্বাধীনতা আজও বেঁচে থাকে

বিপ্লবীদের প্রাণে |


তোমার স্বাধীনতা অফিস ফেরত

এফ্ এল্ অফ্ শপের ভিড়ে ;

আমার স্বাধীনতা নেশা খুঁজে ফেরে-

অতুল প্রসাদের সুরে |


তোমার স্বাধীনতা, বাড়িতে মাংস

বহু-লোক সমাগম ;

আমার স্বাধীনতা সেলুলার জেল,

একা বসে অনশন |


তোমার স্বাধীনতা শপিং মলে-

ফ্রীডম সেল এর মাঝে ;

আমার স্বাধীনতা

বুড়ি বালামের রক্তের পাশে কাঁদে |


তোমার স্বাধীনতা জাতিভেদ প্রথা,

দাঙ্গা-হাঙ্গামায় ,

আমার স্বাধীনতা রবি নজরুল,

এক সুরে গান গায় |


তোমার স্বাধীনতা দুধে-ভাতে থাক

আমার আঁস্তাকুড়ে,

আমাদের ছাড়া - স্বাধীনতা তোমার-

কবেই গিয়েছে মরে |


Rate this content
Log in

Similar bengali poem from Drama