Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Abstract

3  

AYAN DEY

Abstract

নীলাঞ্জনা- আমার প্রেম

নীলাঞ্জনা- আমার প্রেম

1 min
8.1K


এই বালির পাঁজর ভেঙে স্তব্ধ দুপুর

তোলে হাহাকার , শুধু তোলে হাহাকার |

তার ষোল আনা পাগলামি আর উচ্ছ্বাসে,

গুম্নাম প্রহরগুলো ভাঙে অবসাদ |

শেষ কবে এতো উল্লাসে নেচেছিলে,

ঝোপের আড়ালে, কোনো আবডালে ?


মুহূর্ত যেন সোনায় হোলো মূর্ত যে,

পিপাসায় আরও নোনা আবদার মিশেছে ।

এই বালির পাঁজর ভেঙে স্তব্ধ দুপুর

তোলে হাহাকার, শুধু তোলে হাহাকার |

আর টুকরো টুকরো খেয়ালের চাষ করি

মনের জমি জুড়ে,

আর তোলপাড় ওঠে ওই বালুচরময়,

দোলে আলোক মাস্তুল ।


এই রঙের তুলি ভিজে তার ছবি আঁকা

নেই কোনো আপসোস, কোনো আপসোস ।

এই বালির পাঁজর ভেঙে স্তব্ধ দুপুর

তোলে হাহাকার, শুধু তোলে হাহাকার |

তার ষোল আনা পাগলামি আর উচ্ছ্বাসে,

গুম্নাম প্রহরগুলো ভাঙে অবসাদ |


Rate this content
Log in