Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Lipika Bhadra

Drama

3  

Lipika Bhadra

Drama

কালবৈশাখী

কালবৈশাখী

1 min
9.8K


ভদ্র সেদিন হঠাৎ নীল আকাশে কালো মেঘ জুড়ে ,

এলো হঠাৎ বাদল এক মাদল বাজা সুরে।

মাঠে ছিল বিনু দিদি,সঙ্গে যে তার সই ,

গয়লা মশাই ভাঁড়ে করে যাচ্ছে নিয়ে দই ।

গাছে শুনি কিচিরমিচির বলছে পাখীর ছা ,

জল পড়ছে ঝড় আসছে,কোলে নাও না মা ।

এমন সময় বুড়ি গাই হচ্ছে ডেকে সারা ,

গোয়াল ঘর বন্ধ বুঝি? দিচ্ছি খুলে দাঁড়া ।


একি আপদ দেখি বিপদ ঝড় এলো ভারি,

বিনুদিদি সইকে নিয়ে যায় যে তার বাড়ি ।

ঝড় যেন আইলা সেজে ঝাঁপিয়ে প'লো ওই

, বিনু দিদি বলে ওরে চল ছুটে চল সই ।

সই দিদির উড়ছে বেণী বিনু দিদির আঁচল ,

দামাল ঝড়ে ছুটছে আর ঝরছে বেজায় বাদল ।

মাঠ পেরিয়ে সইরা কেবল ঢুকলো ঘরে যেই ,

ওমা!রোদ উঠলো ঝলমলিয়ে ঝড়বৃষ্টি নেই ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama