Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Runa Bandyopadhyay

Others

3  

Runa Bandyopadhyay

Others

স্পেস

স্পেস

1 min
791


বিন্যাস বসানোর প্রথমপাতা খুলতেই দেখি

অ্যালমামাটার থেকে খোয়া গেছে

ম্যাটারের রোমান্সিকতা

প্রকৃতিপাঠের কক্ষপথে আতঙ্কমুখের ইলেকট্রন

গতি হারাচ্ছে

অগতির রশিরা দেখছে

নিউক্লিয়াস গলে আর্তনাদে গড়ানো

প্রোটনের আত্মহত্যা

ইসকুলের কড়িকাঠে জড়িয়ে যাচ্ছে

নিউট্রনের নিরপেক্ষতা


দুটো মানুষের মাঝে

একটু স্পেস,

দুটো ঘরের মাঝে

একটু স্পেস,

দুটো বাড়ির মাঝে

একটু স্পেস...


আর যারা অমানুষ তাদের জন্য একটু স্পেস।

যেমন ধরো ফুটবলের গোলাকার - গোল চায়,

গোলপোষ্ট চায়, গোলদাতার জন্য একটু স্পেস।

কিংবা ধরো,

তোমাদের ক্রিকেট–পিচের জন্যই একটা গোটা স্পেস!


আমাদের করিডোরে কোনো স্পেস নেই.

অনন্ত দিমাগ জ্বালিয়ে লিখে যাচ্ছি...

নাটা আকাশের করুণ ব্যাকরণ!


Rate this content
Log in