Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Drama

3  

বিকাশ দাস

Drama

বিবাহবার্ষিকী

বিবাহবার্ষিকী

1 min
1.1K


তুমি 

ঘরের আলোগুলো একটু কম করো 

বড্ড চোখে লাগছে । 

ফুলগুলো সরিয়ে এক কোনে করো 

বড্ড বুকে লাগছে ।

আপাততঃ কোথাও হটিয়ে নিয়ে যাও 

চড়ারোদ্দুর আর অবেলার হটাত্ বৃষ্টি 

বড্ড গায়ে লাগছে ।  


জানি 

আলো জমে 

একদিন অন্ধকার ।

ফুল শুকিয়ে 

একদিন খবরদার ।

রোদ্দুর শুকিয়ে 

একদিন পাথর ।

বৃষ্টি ভিজে 

একদিন সাগর ।


তুমি এসো তোমার আঠপৌঢ় শাড়ি বদলে 

একটু আলাদা ভাবে রোজকার অভ্যাসের ছাতায় 

আমাদের পঞ্চাশতম  বিবাহবার্ষিকী কাটায় 

আড়ালের দেয়ালে হেলান দিয়ে  

পরস্পরের  প্রশয় কোলে নিয়ে ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama