Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SANGITA KAR

Tragedy

5.0  

SANGITA KAR

Tragedy

অবাক স্বাধীনতা

অবাক স্বাধীনতা

1 min
2.3K


সংবিধানে ভারত আমার ধর্ম- নিরপেক্ষ,

গুজরাট থেকে বঙ্গ কাঁদে, দাঙ্গতে অবশ্য।

কাশ্মীর কে অশ্রু সাজায়ে জমাট বরফ রূপে,

' কন্যা ' আজ ' কুমারী ' দেহে নিরাপত্তা খোঁজে।

রাজধানীতে রাজকীয় জীবনযাপন স্বাধীন,

নির্ভয়ারা পরের প্রাতে কাগজের হেডলাইন।


পরিচয় তবু ' আধার ' - এই বাঁচে, নোট - বাতিলের দেশে,

' বন্দে মাতরম ' স্লোগান খ্যাত, জাতীয় গানের বেশে।

লোহার দড়িতে বন্দী ছিল শহীদ বিপ্লবী,

তোমার পায়ে শিকল বাঁধা দেখতে অক্ষম বুঝি?

সমাজ জুড়ে বিদ্যমান, সাবেকি মাতৃসংসয়ে-

উল্লাসে তাই মাইক বাজে, শহরের চৌমাথায়।

তোমার আমার ভারতবর্ষের মুকুট পনেরো-

পরাধীনতা এর সিনেমাহলে স্বাধীনতা বেঁচে থেকো।।



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy